আজ সোমবার 11:34 am06 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

শুরু হলো এশীয় চলচ্চিত্র উৎসব

বিনোদন প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৪:৫৯ পিএম, ৩ অক্টোবর ২০১৬ সোমবার | আপডেট: ০৫:৩৩ পিএম, ১১ অক্টোবর ২০১৬ মঙ্গলবার

শুরু হলো এশীয় চলচ্চিত্র উৎসব

শুরু হলো এশীয় চলচ্চিত্র উৎসব

এশিয়ার চলচ্চিত্র নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘এশীয় চলচ্চিত্র উৎসব’-এর উদ্বোধন হলো আজ (সোমবার)। বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে সকাল ১০টা এর উদ্বোধন হয়।

এটির আনুষ্ঠানিক সূচনা করেন অভিনেত্রী কবরী। এসময় উপস্থিত ছিলেন উৎসবের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অভিনেতা ফেরদৌস, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম ও মোস্তফা সরয়ার ফারুকীসহ অনেকে।


এর আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সংগঠন এমসিজে ফিল্ম ক্লাব। উৎসবটি চলবে আগামীকাল রাত পর্যন্ত।


বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক ছাত্র ফেরদৌস স্মৃতিচারণ করেন। ব্যক্তিজীবনের কথা বলেন চলচ্চিত্রের মিষ্টি মেয়ে’খ্যাত অভিনেত্রী কবরী। এছাড়া বক্তব্য রাখেন নির্মাতা মোরশেদুল ইসলাম ও মোস্তফা সরয়ার ফারুকীসহ অনেকে।


উৎসবে ৭ জন এশীয় নির্মাতার নির্মিত সমসাময়িক ৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।


আজ প্রদর্শিত হবে ‘হাউজ অফ ফ্লাইং ড্যাগার্স’ (চীন)-দুপুর ১টা ৩০মিনিট, ‘থ্রি আয়রন’ (দক্ষিণ কোরিয়া) বিকাল ৪টা এবং ‘পিকে’ (ভারত) সন্ধ্যা ৬টা ৩০ মিনিট। আর মঙ্গলবার থাকছে ‘ইন দ্যা মুড ফর লাভ’ (হংকং) সকাল ১১টা, ‘আ সেপারেশন’ (ইরান) দুপুর ১টা ৩০ মিনিট, ‘স্পিরিটেড অ্যাওয়ে’ (জাপান) বিকাল ৪টা এবং ‘রানওয়ে’ (বাংলাদেশ) ৬টা ৩০ মিনিটে।


উৎসবটি চলবে সকাল ১১টা থেকে রাত ৯টা ৪৫ মিনিট পর্যন্ত।

বিনোদন-এর সর্বশেষ খবর