আজ শনিবার 4:24 pm11 July 2020    ২৭ আষাঢ় ১৪২৭    20 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

মায়ের সঙ্গে সাক্ষাৎ মিলছে না মেয়ের, সানা ইলতিজা বললেন

মেহবুবাকে গ্রেপ্তার করে কাশ্মীরিদের দমানো যাবে না

শোকরানা শিফা, ডেস্ক রিপোর্ট

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০২:৩৩ পিএম, ৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০২:৩৪ পিএম, ৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি

সম্প্রতি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করেছে ভারত সরকার। ৩৭০ ধারা বাতিল করার আগের দিনই জম্মু ও কাশ্মীরের দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও ওমর আবদুল্লাহকে গৃহবন্দি করা হয়। ৩৭০ ধারা বিলোপ হওয়ার ঠিক পরেই তাঁদের গ্রেপ্তার করা হয়। এই প্রসঙ্গে এবার মুখ খুললেন মেহবুবা মুফতির মেয়ে সানা ইলতিজা জাভেদ। সর্বভারতীয় সংবাদমাধ্যমের কাছে সানা বলেন, সরকার আমার মায়ের মনোবল ভেঙে দিতে চাইছে। কিন্তু ওরা জানে না, আমার মা মনের দিক থেকে খুবই শক্তিশালী নারী। মেহবুবাকে গ্রেপ্তার করে কাশ্মীরিদের দমানো যাবে না বলে মন্তব্য করেন তিনি।

 

 

এই মুহূর্তে কাশ্মীরের মানুষের সঙ্গে যোগাযোগ করার মাধ্যম নেই। সেখানে এখন বন্ধ রয়েছে মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। অন্যান্য রাজ্যে কর্মরত কাশ্মীরিরা পরিবারের সঙ্গে কোনোভাবেই যোগাযোগ করতে পারছেন না। এলাকাজুড়ে জারি রয়েছে কার্ফু। যাদের উন্নয়নের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। কিন্তু তাঁদেরই দিন কাটছে অনিশ্চয়তার মধ্যে। মেহবুবা মুফতির সঙ্গে দেখা করারও অনুমতি পাচ্ছে না মেয়ে ইলতিজা।

 

 

এই প্রসঙ্গে ইলতিজা বলেন, মার সঙ্গে দেখা করার অনুমতি চেয়ে অনেকবার পুলিশকে বার্তা দিয়েছি। কিন্তু তারা অনুমতি দিচ্ছেন না। একজন মা-এর সঙ্গে মেয়েকে দেখা করতে দিতে ওরা নিরাপত্তাহীনতায় ভুগছে। কীসের এত ভয়! আসলে ওরা নিজেরাও জানে যে ৩৭০ ধারা বিলোপ করা অসাংবিধানিক।

 

 

ইলতিজা আরও বলেন, এমনকি আমার সঙ্গে কারোকেই দেখা করতে দেওয়া হচ্ছে না। আমি তো একজন সাধারণ কাশ্মীরি, একজন ভারতীয় নাগরিক। একজন তরুণী, যার রাজনীতির সঙ্গে কোনও যোগাযোগ নেই, তাকে নিয়ে ওদের কীসের এত ভয়। আমাদের কি কোনও অধিকার নেই? আমাকে গ্রেপ্তার করলেও অবাক হবো না। সরকার চায় না যে দেশ-বিদেশের মানুষ দেখতে পাক কিভাবে এক মুহূর্তে আমাদের সমস্ত অধিকার কেড়ে নেওয়া হলো।

প্রসঙ্গত, সোমবার ৩৭০ ধারা বিলোপ হওয়ার পরে ইলতিজার সামনে থেকেই গ্রেপ্তার করা হয় মেহবুবা মুফতিকে।

সূত্র : এশিয়ান নিউজ

বিদেশ-এর সর্বশেষ খবর