আজ রবিবার 7:23 pm05 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    14 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

মালয়েশিয়ায় পুলিশি অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৩৯২

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০১:৩০ এএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার | আপডেট: ০১:৩৩ এএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

মালয়েশিয়ায় পুলিশি অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৩৯২

মালয়েশিয়ায় পুলিশি অভিযান, বাংলাদেশিসহ গ্রেফতার ৩৯২

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৩৯২ অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারদের মধ্যে ১০ জন নারীও রয়েছেন। তবে কতজন বাংলাদেশি গ্রেফতার হয়েছেন তা এখনও জানা যায়নি। শুক্রবার ভোর ৪টায় রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাঁচাবাজারে (সবজি) শুরু হয় তল্লাশি। পুত্রজায়া, সেলেঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চলে চার ঘণ্টার বিশেষ অভিযান।

 

দেশটির অভিবাসন ভিবাগের ঘোষণা অবৈধ বিদেশি কর্মীকে তারা আর থাকতে দিতে চান না। দেশটির সংশ্লিষ্টরা বলছেন, দেশের সার্বভৌমত্ব ও আইনশৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন।

 

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক হামিদি আদম বলছেন, এ অভিযানে মোট ৫০০ জন অভিবাসীর কাজপত্র চেক করা হয়েছিল এবং সেখান থেকে ২৯ থেকে ৪৫ বছর বয়সী ১০ জন নারীসহ ৩৯২ জনকে গ্রেফতার করা হয়েছে। অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি। তিনি জানান, গ্রেফতারদের মধ্যে মিয়ানমার, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, ভারত, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসী রয়েছে। গ্রেফতারদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯, ১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 

এদিকে গত ৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানের প্রথম পাতায় একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয় বিদেশি ব্যবসায়ীদের নিয়ে। শিরোনামটি ছিল আর কতকাল বিদেশিদের হাতে থাকবে ব্যাবসা। কীভাবে তারা এ দেশে এসে ব্যবসা করে? এর সূত্র ধরে বিদেশি সবজি ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানেও চলে তল্লাশি।

বিদেশ-এর সর্বশেষ খবর