আজ রবিবার 8:14 pm05 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    14 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নতুন খতিব ও ইমাম নিয়োগ

ডেস্ক রিপোর্ট

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১১:৪৪ পিএম, ১৪ অক্টোবর ২০১৯ সোমবার | আপডেট: ১১:৪৬ পিএম, ১৪ অক্টোবর ২০১৯ সোমবার

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নতুন খতিব ও ইমাম নিয়োগ

মসজিদুল হারাম ও মসজিদে নববীতে নতুন খতিব ও ইমাম নিয়োগ

পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম ও মদীনার মসজিদে নববীতে বেশ কয়েকজন নতুন খতিব ও ইমাম নিয়োগ দেয়া হয়েছে। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের নির্দেশে এ নিয়োগ দেয়া হয়। শনিবার মসজিদুল হারামাইন বিষয়ক অধিদফতরের প্রধান ড. আবদুর রহমান সুদাইস নতুন ইমাম-খতিবদের নাম প্রকাশ করেন। নতুন নিয়োগপ্রাপ্ত খতিবরা আগে থেকে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন বলে জানা গেছে।

মসজিদে হারামে খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. বানদার বিন আবদুল আজিজ বালিলাহ ও শায়খ ডা. আবদুল্লাহ বিন আওয়াদ আল জুহানি। তারা দীর্ঘদিন ধরে মসজিদে হারামের বিভিন্ন ওয়াক্তের নামাজের ইমামতি করে আসছিলেন।

আর ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. ইয়াসির আদ দাওসারি। তিনি কয়েকবছর আগে তারাবির ইমাম হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এখন থেকে ইমামতির দায়িত্বও পালন করবেন তিনি।

অন্যদিকে মদীনার মসজিদে নববীতে একজনকে নতুন খতিব ও দুইজনকে নতুন ইমাম ঘোষণা করা হয়েছে। খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন তালিব হুমাইদ। তিনি আগে থেকেই মসজিদে নববীতে ইমামতির দায়িত্ব পালন করে আসছিলেন।

আর ইমাম হিসেবে নিয়োগ পেয়েছেন শায়খ ডা. আহমদ বিন আলী হুজাইফি (মসজিদে নববীর বর্তমান প্রবীণ ইমাম ও খতিব শায়খ হুজাইফির সন্তান) ও শায়খ ডা. খালেদ বিন সুলাইমান মুহান্না। তারাও বেশ কয়েক বছর ধরে তারাবির ইমাম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ধর্ম-এর সর্বশেষ খবর