আজ রবিবার 6:20 pm05 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    14 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

বিএসএফ সদস্য নিহতের ঘটনা অনাকাঙ্ক্ষিত : স্বরাষ্ট্রমন্ত্রী

ইত্তেফাক

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১০:২৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

বিএসএফ সদস্য নিহতের ঘটনা অনাকাঙ্ক্ষিত : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএসএফ সদস্য নিহতের ঘটনা অনাকাঙ্ক্ষিত : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজশাহীর চারঘাট সীমান্তে ভারতীয় বর্ডার গার্ড (বিএসএফ) এবং বাংলাদেশের বিজিবির মধ্যে গোলাগুলিতে এক ভারতীয় জওয়ান নিহত হওয়ার ঘটনাকে ‘অনাকাঙ্ক্ষিত’ বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি জানান, জলসীমায় মাছ ধরাকে কেন্দ্র বিএসএফের কয়েকজন সদস্য রাজশাহীর চারঘাট সীমান্তের পাঁচশ’ গজ ভেতরে আসলে এ অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। সীমান্তে গোলাগুলিতে বিজিবি সদস্য নিহতের কথা শুনেছি তবে বিজিবির পক্ষ থেকে এখনো কিছু জানায়নি।

 

এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার সদরের বালুঘাট এলাকার পদ্মা ও শাখা বড়াল নদীর মোহনায় ইলিশ শিকারের সময় এক ভারতীয় জেলেকে আটকের ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় বর্ডার ফোর্স (বিএসএফ) সদস্যদের মধ্যে গুলিবিনিময় হয়েছে। এ ঘটনায় এক বিএসএফ সদস্য নিহত এবং অন্য এক সদস্য হাতে গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করে স্থানীয়রা জানান, বিএসএফ হতাহতদের নিয়ে ভারতীয় সীমান্তের অভ্যন্তরে চলে গেছে। তবে বিজিবি ভারতীয় জেলে চাই মন্ডল ও তার নৌকা আটক করেছে।


এদিকে বিজিবি রাজশাহীর ১ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর আসিফ বুলবুল সাংবাদিকদের কাছে বিজিবি-বিএসএফ গুলি বিনিময়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে আটক জেলের নাম প্রকাশ করেননি এবং বিএসএফ সদস্য হতাহতের বিষয়ে কিছুই বলেননি। এছাড়া কত রাউন্ড গুলি বিনিময় হয়েছে তাও বলেননি তিনি।

জাতীয়-এর সর্বশেষ খবর