আজ সোমবার 12:09 pm13 July 2020    ২৯ আষাঢ় ১৪২৭    22 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

বিএসএমএমইউ ভিসি

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোলমডেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ১১:৪৮ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোলমডেল

বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোলমডেল

নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ জাতিসংঘ বঙ্গবন্ধু কন্যাকে ‘প্লানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন’ এবং ‘এজেন্ট অফ চেঞ্জ’ পুরস্কারে ভূষিত করেছে। তার সুযোগ্য নেতৃত্বের কারণেই বাংলাদেশ সব দিক দিয়ে এগিয়ে যাচ্ছে।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ডা. মিল্টন হলে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের উদ্যোগে আয়োজিত সহযোগী অধ্যাপকদের জন্য ‘প্রশাসন ও ব্যবস্থাপনার’ উপর প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ) ডা. মো. জামাল উদ্দিন খলিফা। গুরুত্বপূর্ণ এ প্রশিক্ষণ কর্মসূচিতে ৪০ জন এ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক অংশগ্রহণ করেন।

ভিসি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দক্ষ প্রশাসন গড়ার লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এ বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রত্যেককে পেশাগত মর্যাদা উপলব্ধি করে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। কারো সঙ্গেই খারাপ আচরণ করা যাবে না। বিশেষ করে কাজের সুন্দর পরিবেশ নিশ্চিত করতে অবশ্যই পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ বজায় রাখাসহ হাসিমুখে কথা বলার অভ্যাস গড়ে তুলতে হবে।