আজ বৃহস্পতিবার 7:05 am06 August 2020    ২১ শ্রাবণ ১৪২৭    16 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

বাংলাদেশ নিম্ন মধ্যআয়ের দেশে উন্নীত হয়েছে: আশরাফ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৭:৪৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার | আপডেট: ০৪:০৯ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৬ শুক্রবার

বাংলাদেশ নিম্ন মধ্যআয়ের দেশে উন্নীত হয়েছে: আশরাফ

বাংলাদেশ নিম্ন মধ্যআয়ের দেশে উন্নীত হয়েছে: আশরাফ

রোববার সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের অডিটোরিয়ামে ৬৩তম প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এসময় সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, “প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারণেই দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। আর এ উন্নয়নের জন্য সুযোগ্য ও বিচক্ষণ রাজনৈতিক নেতৃত্বে দক্ষ এবং দেশপ্রেমিক সরকারি কর্মচারী আপামর জনগণ এই কৃতিত্বের অংশীদার। দেশে জ্ঞানভিত্তিক গতিশীল দক্ষ সেবাধর্মী সিভিল সার্ভিস প্রতিষ্ঠায় বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র কাঙ্ক্ষিত ভূমিকা পালন করবে।”

তিনি আরও বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, তার সেই স্বপ্নের অভিযাত্রায় বাংলাদেশ আজ স্বল্পোন্নত আয়ের দেশ থেকে নিম্ন মধ্য আয়ের দেশে উন্নীত হয়েছে।”

বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর আ ল ম আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

ছয় মাস মেয়াদি এ প্রশিক্ষণ কোর্সে বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫টি ক্যাডারের (জুডিশিয়াল সার্ভিসের ৩৮ জন কর্মকর্তা ও বিপিএটিসির ৪ জন কর্মকর্তাসহ) মোট ৩২০ জন মাঠপর্যায়ের নবীন কর্মকর্তা অংশগ্রহণ করেন। যার মধ্যে ৮৩ জন নারী প্রশিক্ষণার্থী রয়েছেন।

রাজনীতি-এর সর্বশেষ খবর