আজ বৃহস্পতিবার 7:56 am06 August 2020    ২১ শ্রাবণ ১৪২৭    16 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ দিচ্ছে মাদরাসা দারুর রাশাদ

নিজস্ব প্রতিনিধি, কুড়িগ্রাম

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৮:০৭ পিএম, ৩০ জুলাই ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৮:০৭ পিএম, ৩০ জুলাই ২০১৯ মঙ্গলবার

ঢাকার মাদরাসা দারুর রাশাদের উদ্যোগে দেশের বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

ঢাকার মাদরাসা দারুর রাশাদের উদ্যোগে দেশের বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে।

ঢাকার মাদরাসা দারুর রাশাদের উদ্যোগে দেশের বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হচ্ছে। পল্লবীতে অবস্থিত মাদরাসা দারুর রাশাদের মুহতামিম ও সাইয়েদ আবুল হাসান আলি নদভি রহমাতুল্লাহি আলাইহির খলিফা মাওলানা মুহাম্মাদ সালমান দামাত বারাকাতুহুম এর বিশেষ উদ্যোগ ও তত্ত্বাবধানে এ ত্রাণ বিতরণ করা হচ্ছে। বন্যাদুর্গত মানুষের মধ্যে জরুরি ত্রাণ নিয়ে এরই মধ্যে মাদরাসার একাধিক প্রতিনিধি দল কুড়িগ্রাম সাতক্ষীরাসহ দেশের বন্যাকবলিত বিভিন্ন এলাকায় অবস্থান করছেন।

 

মাদরাসা দারুর রাশাদের শিক্ষক মাওলানা মুহাম্মদ কামালুদ্দীন ফারুকী জানান, বন্যাদুর্গত মানুষের অবস্থা ভয়াবহ রকম খারাপ। দেখলে চোখে পানি ধরে রাখা যায় না। দুর্গত মানুষের পাশে মাদরাসা দারুর রাশাদের মুহতামিম সাহেব যে উদ্যোগ নিয়েছেন, সত্যিই তা প্রশংসনীয়। সমাজের বিত্তবান মানুষকে দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসা এই মুহূর্তে খুব জরুরি।

 


কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী পৌরসভা, বিভিন্ন উপজেলা বিশেষ করে বেরুবাড়ি ইউনিয়ন, মাদারগঞ্জ ইউনিয়ন ও সরাই ইউনিয়নের ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ইতিমধ্যেই ত্রাণ বিতরণ করা হয়েছে। সেখানকার কিছু নওমুসলিমদের মধ্যেও ত্রাণ বিতরণ করা হয়।

 


মঙ্গলবার (৩০ জুলাই ২০১৯) কুড়িগ্রামের নাগেশ্বরী সাবীলুর রাশাদ ক্যাডেট মাদরাসার পরিচালক মাওলানা ফেরদাউস হাসান-এর তত্ত্বাবধানে এ ত্রাণ বিতরণ করা হয়েছে। জামেয়াতুর রাশাদের শিক্ষক মাওলানা আবদুস সালাম, মাদরাসা দারুর রাশাদের শিক্ষক মাওলানা কামালুদ্দীন ফারুকী, নাগেশ্বরী পানাকড়ি কওমি মাদরাসার মুহতামিম মাওলানা মাইদুল ইসলাম, নাগেশ্বরী বাজার মসজিদের খতিব হাফেজ মাওলানা মোজাম্মেল হক, আল কোরআন একাডেমি নাগেশ্বরীর হাফেজ এমদাদুল হক এবং কারি খলিলুর রহমানসহ আরও অনেকে ত্রাণ বিতরণ কাজে অংশ নেন। নাগেশ্বরীর বিভিন্ন কওমি মাদরাসার মুহতামিম-শিক্ষক-ছাত্ররাও অংশ নেন। তাদের মধ্যে নগদ অর্থ এবং ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ২০০ জন মানুষের মধ্যে ত্রাণ বিতরণের পাশাপাশি ক্ষতিগ্রস্ত মাদরাসাগুলোয় বিশেষ অনুদান দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

দেশ-এর সর্বশেষ খবর