আজ সোমবার 10:51 am06 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

আবরার হত্যার প্রতিবাদে ও বেগম জিয়ার মুক্তির দাবিতে বিএনপি সমাবেশ

দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি চুক্তি করে এসেছেন : ড. মোশাররফ

এম. শফিকুল ইসলাম সজিব

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৭:২৮ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার | আপডেট: ০৭:৩২ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি চুক্তি করে এসেছেন : ড. মোশাররফ

দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি চুক্তি করে এসেছেন : ড. মোশাররফ

বুয়েট মেধাবী ছাত্র আবরার ফাহাদ রক্ত দিয়ে সরকার পতনের আন্দোলনের বীজ বপন করে গেছে। সরকার দেশবিরোধী চুক্তির প্রতিবাদ করে আবরার স্ট্যাটাস দিয়েছিল। এটা দেশের মানুষের প্রতিবাদ। মেধাবী ছাত্র বলেই সেটা করেছে। তার জন্য তাকে প্রাণ দিতে হলো। আবরার ফাহাদের কথা এ দেশের মানুষের কথা। আবরার হত্যা করে দেশের জনগণের কণ্ঠকে হত্যা করা হয়েছে। ছাত্র সমাজ এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তার রক্ত জনগণ বৃথা যেতে দেবে না। 

 

বুয়েট মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যা ও ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি বাতিল এবং বিএনপি`র চেয়ারপার্সন ও ২০ দলীয় জোটের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার দুপুরের নয়াপল্টন কার্যালয়ের সামনে সমাবেশে তিনি এসব কথা বলেন। পূর্বঘোষিত বিএনপি`র সমাবেশ পুলিশের অনুমতি না পেয়েও তারা আজ এ সমাবেশ করেন।

 

তিনি বলেন, শহীদ জেহাদের রক্তের বিনিময়ে স্বৈরচার এরশাদের পতন হয়েছিল। তেমনি আবরারের রক্তের বিনিময়ে আধিপত্যবাদের বিরুদ্ধে বীজ রোপিত হয়েছে। ভারতের চুক্তির সমালোচনা করে বিএনপি`র এ নেতা বলেন, ফেনী নদীর পানি উত্তোলনে প্রধানমন্ত্রী সম্মতি দিয়েছেন, সমুদ্রবন্দর ব্যবহার করতে সম্মতি দিয়েছেন, উপকূলে যৌথ নজরদারির নামে ভারতকে ২০টি রাডার প্রতিষ্ঠা করার অনুমতি দিয়েছেন। আমরা যে এলপিজি আমদানি করি তা ভারতে রপ্তানি করার অনুমতি দিয়েছেন। এই চুক্তির প্রতিটি বাংলাদেশের স্বার্থবিরোধী।

 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আক্ষেপ করেছিলেন গ্যাস না দেয়ার জন্য ২০০১ সালে তিনি ক্ষমতায় আসতে পারেননি। তাহলে এবার কি তার খেসারত দিলেন। আসলে শুধু ক্ষমতায় থাকার জন্য দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে তিনি চুক্তি করে এসেছেন।

 

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি`র সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটি`র সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, চেয়ারপার্সনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন এ্যানি, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল প্রমুখ।

রাজনীতি-এর সর্বশেষ খবর