আজ সোমবার 12:39 pm06 July 2020    ২২ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

ছাত্রলীগ নিষিদ্ধ করা উচিত : মান্না

ডেস্ক রিপোর্ট

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৯:৫৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ১০:০১ পিএম, ১৭ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার

মাহমুদুর রহমান মান্না

মাহমুদুর রহমান মান্না

ছাত্ররাজনীতি বন্ধের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘মাথাব্যথার জন্য মাথা কেটে ফেলার উপক্রম। ছাত্ররাজনীতি বন্ধ না করে ছাত্রলীগকে নিষিদ্ধ করা উচিত।’ বৃহস্পতিবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এক মানববন্ধনে মাহমুদুর রহমান মান্না এ কথা বলেন।

 

মাহমুদুর রহমান মান্না বলেন, আববারের হত্যাকে পুরো জাতির ওপর চাপিয়ে দেওয়ার ষড়যন্ত্র চলছে। এর সঙ্গে ছাত্রলীগ জড়িত। ছাত্রলীগকে নিষিদ্ধের দাবি জানিয়ে তিনি বলেন, ‘কৌশলে সরকার ছাত্ররাজনীতি বন্ধের প্রসঙ্গে এনেছে। মাথাব্যথার জন্য মাথা কেটে ফেলার উপক্রম।’ মান্না আরও বলেন, বুয়েটে অন্য ছাত্রসংগঠনগুলো কর্মকাণ্ড চালালে আবরারকে বাঁচানো যেত।

 

বিশ্বজিৎ হত্যার প্রসঙ্গ টেনে ডাকসুর সাবেক এই ভিপি আবরার হত্যার বিচার নিয়ে সংশয় প্রকাশ করেন। এ ছাড়া বুয়েটের উপাচার্যের সমালোচনা করে তাঁর অপসারণ দাবি করেন মান্না।

 

কুষ্টিয়ায় আবরারের বাড়িতে যেতে বাধা পাওয়ার কথা উল্লেখ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের নির্দেশে তাঁরা গিয়েছিলেন, কিন্তু পুলিশ তাঁদের আবরারের বাড়িতে যেতে বাধা দেয়। তিনি বলেন, আবরার হত্যার বিচার করতে হলে সরকারকে পদত্যাগ করতে হবে।

 

ছাত্ররাজনীতি অপরাধ নয় জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেন, ছাত্ররাজনীতি না থাকলে এ দেশে স্বাধীন হতো না। সরকারের পতন না ঘটা পর্যন্ত আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদ চালিয়ে যাবেন তিনি।

 

বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, আবরার হত্যাকে সরকার ভিন্ন খাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছে। বুয়েট কর্তৃপক্ষ দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছে দাবি করে বুয়েট উপাচার্যের পদত্যাগও দাবি করেছেন তিনি।

রাজনীতি-এর সর্বশেষ খবর