আজ রবিবার 7:59 pm05 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    14 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

এম. শফিকুল ইসলাম সজিব

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৩:১৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০৪:৫৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন ইতিহাস। দীর্ঘ ২৭ বছর পর ৬ষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হলো বিএনপি`র স্থায়ী কমিটি`র সদস্য মির্জা আব্বাসের বাড়িতে। ষষ্ঠ কাউন্সিলে নয়জন সভাপতি প্রার্থী এবং ১৯ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্য থেকে দুই পদে দুজনকে বেছে নিতে ভোট দেন ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক শাখার ৫৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৪৮১ জন। জাতীয়তাবাদী ছাত্র দলের ৬ষ্ঠ কাউন্সিলে ১৮৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খোকন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনকুল ইসলাম শ্রাবণের পান ১৭৮ ভোট। মাত্র আট ভোট বিজয়ী হন খোকন। খোকন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক ছাত্র। তিনি ছাত্রদলের গত কেন্দ্রীয় সংসদে গণশিক্ষা বিষয়ক সহ-সম্পাদকে দায়িত্ব পালন করেছেন। ১৩৯ ভোট পেয়ে ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার নিকতম প্রতিদ্বন্দ্বী জাকিরুল ইসলাম পান ৭৪ ভোট। শ্যামল ঢাকা বিশ্ববিদ্যালয়ের পাঠাগার বিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক।

মধ্যরাতে ভোটগ্রহণ শেষ হওয়ার পর গণনা শেষে ভোরে ফল ঘোষণা করেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ছাত্রদলের এই নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক খায়রুল কবির খোকনসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।

 
ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, তারা খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফলে সর্বাত্মক চেষ্টা চালাবেন তারা।

রাজনীতি-এর সর্বশেষ খবর