আজ সোমবার 12:08 pm13 July 2020    ২৯ আষাঢ় ১৪২৭    22 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

আ.লীগে নাস্তিক-মুরতাদমুক্ত নতুন কমিটি চায় ইসলামী আন্দোলন

সুফিয়ান মাক্কি, নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৯:৪১ পিএম, ২৩ অক্টোবর ২০১৬ রবিবার

আ.লীগে নাস্তিক-মুরতাদমুক্ত নতুন কমিটি চায় ইসলামী আন্দোলন

আ.লীগে নাস্তিক-মুরতাদমুক্ত নতুন কমিটি চায় ইসলামী আন্দোলন

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নতুন কমিটিকে নাস্তিক-মুরতাদমুক্ত দেখতে চায় চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফা বলেছেন, সরকারি দলের কাউন্সিল অত্যন্ত জাঁকজমকপূর্ণ পরিবেশেই হচ্ছে। এ কাউন্সিলের মাধ্যমে নাস্তিক-মুরতাদমুক্ত নতুন কমিটি হবে-এটাই দেশপ্রেমিক ঈমানদার জনতার দাবি। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর চিন্তা-চেতনা বাস্তবায়নের অঙ্গীকার করতে হবে।

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি দাম বাড়ায় সাধারণ মানুষের জীবন চরম দূর্বিষহ হয়ে উঠছে। কাঁচাবাজার, চাল-ডাল, মুরগীসহ সব জিনিসের দাম বেড়েই চলছে। এর ফলে গরিব, অসহায় মানুষ মানবেতর জীবনযাপন করছে। মধ্যবিত্তের মানুষ অনেকটা নিরূপায় হয়েই এই মূল্যসন্ত্রাস নিরবে সহ্য করছে। এ বিষয়ে সরকারের কোনো উদ্যোগ আছে বলে মনে হয় না।

আজ রবিবার (২৩ অক্টোবর ২০১৬) বিকেলে পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক মতিবিনিময় সভায় তিনি সভাপতি ছিলেন। সভাপতির বক্তব্যে তিনি এসব একথা বলেন।

মাওলানা ইউনুছ বলেন, সরকারি উদ্যোগে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি নিয়েও আওয়ামী নেতাকর্মীদের মাঝে চলছে নানারকম চালবাজি। সাধারণ মানুষ ১০ টাকা কেজির চাল পাচ্ছে না। এগুলো দলীয় লোকদের কাছেই বিভিন্নভাবে চলে যাচ্ছে। ফলে অসহায় মানুষ এর সুফল পাচ্ছে না। দলীয় দুর্নীতিবাজদের খপ্পর থেকে সাধারণ মানুষ রেহাই পাচ্ছে না। এর দ্রুত সমাধান প্রয়োজন। চাল নিয়ে যেসব দলীয় দুর্নীতিবাজ দুর্নীতিতে জড়িয়ে পড়ছে, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, জাতিকে নীতিহীন করার পেছনে ঈমান ও ইসলামধ্বংসী শিক্ষাআইন ও সিলেবাসই মূলত দায়ী। জাতিকে চরম ধ্বংসাত্মক পরিস্থিতি থেকে বাঁচাতে ঈমান ও ইসলামধ্বংসী সিলেবাস সংশোধন করতে হবে। তা না হলে ঈমানদার মানুষ নিজেদের ঈমান রক্ষায় রাজপথে নামতে বাধ্য হবে।

সভায় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, প্রকৌশলী আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা আতাউর রহমান আরেফী, আলহাজ আব্দুর রহমান, আলহাজ হারুনুর রশিদ, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।-প্রেস রিলিজ

আওয়ামী লীগে নাস্তিক-মুরতাদমুক্ত নতুন কমিটি চাই
                  
এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফা বলেছেন, সরকারি দলের কাউন্সিল অত্যন্ত জাঁকজমকপূর্ণ পরিবেশেই হচ্ছে। এ কাউন্সিলে জাতিকে নাগরিক অধিকার ফিরিয়ে দেওয়ার অঙ্গীকার থাকতে হবে। নতুন নেতৃত্ব দেশপ্রেমিক ও ইসলামপ্রিয় হয়ে মাটি ও মানুষের জন্য কাজ করবে। নাস্তিক-মুরতাদমুক্ত হবে- এটাই দেশপ্রেমিক ঈমানদার জনতার দাবি। দেশ, ইসলাম ও মানবতার পক্ষে কাজ করতে পারা অত্যন্ত সৌভাগ্যের ব্যাপার। দেশের বৃহত্তর জনগোষ্ঠীর চিন্তা-চেতনা বাস্তবায়নের অঙ্গীকার করতে হবে। বৃহত্তর ইসলামি জনতার চিন্তা-চেতনাকে পাশ কাটিয়ে কেউ ক্ষমতায় থাকতে পারে না।

নেতারা বলেন, নাস্তিক্য ও হিন্দুত্ববাদী সিলেবাসের খারাপ প্রতিক্রিয়া সর্বত্র পরতে শুরু করেছে। হিন্দুয়ানি সিলেবাস বাতিল না করলে ঈমানদার জনতা মুসলমানিত্ব রক্ষায় কঠোর আন্দোলন গড়ে তুলবে।


আজ রবিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখার মজলিসে আমেলার সভায় তিনি বক্তব্য দেন। সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দলটির জেলা কমিটির সেক্রেটারি আলহাজ শাহাদাত হোসেন সভা পরিচালনা করেন। এতে আরো বক্তব্য দেন, জেলা সহ-সভাপতি আলহাজ হানিফ মিয়া, আব্দুর রাজ্জাক বেপারী, জয়েন্ট সেক্রেটারি অধ্যাপক ডা. কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুহা. হাসমত আলী, মাওলানা নূর হোসাইন, মুফতি আব্দুল করীম, মাওলানা ইলিয়াস হোসাইন, মাওলানা জহিরুল ইসলাম, মুফতি ইজহারুল ইসলাম, হাজী আব্দুল মালেক, ডা. দেলোয়ার হোসেন, টি এম মাহফুজুর রহমান প্রমুখ।-প্রেস রিলিজ

রাজনীতি-এর সর্বশেষ খবর