আজ বৃহস্পতিবার 6:42 am06 August 2020    ২১ শ্রাবণ ১৪২৭    16 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

হেফাজত মহাসচিব আল্লামা বাবুনগরীর বিবৃতি

অস্ত্রের মুখে মজলুম কাশ্মীরীদের অধিকার কেড়ে নেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার, ঢাকা

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১১:৪৬ পিএম, ৭ আগস্ট ২০১৯ বুধবার | আপডেট: ১১:৪৭ পিএম, ৭ আগস্ট ২০১৯ বুধবার

আল্লামা জুনায়েদ বাবুনগরী। ছবি: সংগৃহীত

আল্লামা জুনায়েদ বাবুনগরী। ছবি: সংগৃহীত

হিন্দুত্ববাদী বিজেপি সরকার কর্তৃক ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তির মাধ্যমে কাশ্মীরের সাংবিধানিক মর্যাদা কেড়ে নেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।


গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আল্লামা বাবুনগরী বলেন, ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে ভারত সরকার কর্তৃক প্রদত্ত সনদ এবং সংবিধানের ৩৭০ ধারা; যার মাধ্যমে তাদের একটা স্বতন্ত্র এবং স্বায়ত্তশাসন ছিল; হিন্দুত্ববাদি বিজেপি সরকার গায়ের জোরে অস্ত্রেরমুখে সংবিধান সংশোধনের মাধ্যমে কাশ্মীরী মুসলমানদের সে অধিকার কেড়ে নিয়েছে।

 

 

আল্লামা বাবুনগরী বলেন, ১৯৪৮ সালে জাতিসংঘের প্রস্তাবনায় স্পষ্ট বলা হয়েছে যে, কাশ্মীরের জনগণের মতামতের ভিত্তিতেই সেখানকার সমস্যার সমাধান করতে হবে। অথচ ভারত জাতিসংঘের এই প্রস্তাবকে লঙ্ঘন করে অস্ত্রের বলে পুরো কাশ্মীরকে জুলুমের রাজ্যে পরিণত করেছে।

 

 

কাশ্মীরি জনগণের অধিকার রক্ষার দাবি জানিয়ে হেফাজত মহাসচিব বলেন, ভারত সরকারকে অনতিবিলম্বে কাশ্মীরের মুসলমানদেরকে ঘিরে সকল অন্যায় ও দমনপীড়নমূলক পদক্ষেপ থেকে বিরত হয়ে কাশ্মীরী জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।

 

 

হেফাজত মহাসচিব বলেন,জুলুম নির্যাতনের স্টীম রোলার চালিয়ে কাশ্মীরী জনগণের ‘আজাদী’ আন্দোলনকে ভারত দীর্ঘ ৭০ বছরেও স্তিমিত করতে পারেনি। পারবেও না। বরং ভারতের নতুন এই হঠকারী সিদ্ধান্ত কাশ্মীরী জনগণের স্বাধীনতাধীকার আদায়ের আন্দোলনকে আরও বেগবান করবে।

ধর্ম-এর সর্বশেষ খবর