আজ সোমবার 11:37 am13 July 2020    ২৮ আষাঢ় ১৪২৭    22 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল

অবৈধ চুক্তির প্রতিবাদ করায় আবরারকে হত্যা : রিজভী

এম. শফিকুল ইসলাম সজিব

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৪:৫১ পিএম, ১১ অক্টোবর ২০১৯ শুক্রবার

মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল

মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ মিছিল

ভারতের সঙ্গে ‘অবৈধ’ চুক্তি ও বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

 

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের কাছে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

 

মিছিল শেষে মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক খানের সভাপতিত্বে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী আহমেদ বলেন, বর্তমান আওয়ামী সরকার কর্তৃক এদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখার উদ্দেশ্যই হলো দেশবিরোধী সকল চুক্তি বাস্তবায়নে যাতে তারা বাধাপ্রাপ্ত না হয়। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে দেশকে পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ করতে উঠে পড়ে লেগেছে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী। দেশের সমুদ্রসীমায় অন্য দেশকে ২০টি রাডার স্থাপনের অনুমতি দেয়ার অর্থই হচ্ছে দেশের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বকে প্রশ্নাতীত করে তোলা। মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা হরণ করে একদলীয় বাকশাল প্রতিষ্ঠায় সরকার এখন বেপরোয়া হয়ে উঠেছে।’ ভারতের সাথে অবৈধ চুক্তির প্রতিবাদ করায় ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যা করা হয়েছে। দেশবিরোধী চুক্তির প্রতিবাদকারী আবরার ফাহাদই হচ্ছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার প্রথম শহীদ। আমি অবিলম্বে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং আবরার ফাহাদকে নিষ্ঠুরভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।’

উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) জয়নুল আবেদিন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, সহ-সভাপতি আবুল হোসেন, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল হালিম, মুক্তিযুদ্ধ প্রজন্মের আহ্বায়ক কালাম ফয়েজী, সদস্যসচিব রায়হান আল মাহমুদ রানা, যুগ্ম-আহ্বায়ক মাজহারুল ইসলামসহ মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযোদ্ধা প্রজন্মদলের নেতৃবৃন্দ।

রাজনীতি-এর সর্বশেষ খবর