আজ শনিবার 6:08 pm11 July 2020    ২৭ আষাঢ় ১৪২৭    20 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

অনুমতি ছাড়ায় নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি

এম. শফিকুল ইসলাম সজিব

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার | আপডেট: ০৪:৩৮ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

অনুমতি ছাড়ায় নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি

অনুমতি ছাড়ায় নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি

জনসমাবেশের অনুমতি পায়নি বিএনপি। ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি বাতিল ও বুয়েট মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং কারাবন্দী বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পূর্বঘোষিত এই সমাবেশ করতে চেয়েছিল বিএনপি।

 

 

জনসমাবেশকে ঘিরে নয়াপল্টনে এলাকায় উত্তেজনা দেখা দিয়েছে। নয়াপল্টন ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতিও দেখা যাচ্ছে। দেখা গেছে পল্টন এলাকায় প্রতিটি গলিতে গলিতে বিপুল সংখ্যক পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনী আর নেতাকর্মীরা এখন মুখোমুখি অবস্থানে।

 

শনিবার (১২ অক্টোবর) দুপুর ১টা থেকে জনসমাবেশ হওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না থাকায় খণ্ড খণ্ডভাবে বিপুল সংখ্যক নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

 

নয়াপল্টনে উপস্থিত আছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, ওলামা দলের সিনিয়ন যুগ্ম-আহ্বায়ক কাজী সেলিম রেজা, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম তালুকদার, কেন্দ্রীয় সদস্য ক্বারী রফিকুল ইসলাম ও এম. শফিকুল ইসলাম সজিব প্রমুখ।

 


জনসমাবেশকে ঘিরে নয়াপল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। নয়াপল্টনের আশপাশেও আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিপুল সংখ্যক র‌্যাব ও পুলিশের পাশাপাশি মোতায়েন করা হয়েছে সাঁজোয়া যান এবং জলকামানবাহী গাড়ি।

 

সকালেই সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়েছেন বিএনপির প্রতিনিধি দল। শনিবার (১২ অক্টোবর) সকালে বিএনপির প্রতিনিধি দলটি ডিএমপি কার্যালয়ে যান। কিন্তু প্রতিনিধি দল জানিয়েছে তাদের সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

রাজনীতি-এর সর্বশেষ খবর