আজ শনিবার 5:18 pm08 August 2020    ২৪ শ্রাবণ ১৪২৭    18 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

মৌলভীবাজারে নির্মিত হচ্ছে

৫০ ফুট দীর্ঘ প্রতিমা

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৪:৪০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার

৫০ ফুট দীর্ঘ প্রতিমা

৫০ ফুট দীর্ঘ প্রতিমা

তবে মৌলভীবাজারের ত্রিনয়নী শিববাড়ি পূজা পরিচালনা পর্ষদের প্রস্তুতি এবার একটু ভিন্ন মাত্রার। কারণ তাদের পূজা মণ্ডপের দুর্গার প্রতিমা ৫০ ফুট দীর্ঘ  হবে এবং মূর্তি তৈরি হচ্ছে সিমেন্ট দিয়ে।

শহরের সৈয়ারপুর এলাকার ফরেস্ট কার্যালয় সড়কে এ প্রতিমা তৈরি করা হচ্ছে। ত্রিনয়নী শিববাড়ি শারদীয় দুর্গাপূজা পরিচালনা পর্ষদ এ উদ্যোগ নিয়েছে বলে জানা যায়। রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পূজা পরিচালনা পর্ষদ এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রতিবছর তাঁরা শতাধিক দেব-দেবীর মূর্তি নিয়ে মহামায়া দুর্গাপূজার মণ্ডপ বানান। সেই ধারাবাহিকতায় এবারও তারা ভিন্ন আঙ্গিকে দুর্গাপূজা উদযাপন করবে। তাদের দুর্গার প্রতিমার উচ্চতা হবে ৫০ ফুট। প্রতিটি মূর্তি সিমেন্ট দিয়ে গড়া হচ্ছে। সিমেন্টের তৈরি হওয়ায় প্রতিমার ওপর কোনো ছাদ থাকবে না। এটি রোদ-বৃষ্টিতে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

আয়োজকেরা বলেন, বিশাল উচ্চতার এই প্রতিমা নির্মাণের কাজ এখনো চলছে। শ্রমিকেরা এখন প্রতিমার অবকাঠামো গড়ে তুলছেন। কয়েক মাস ধরে চার-পাঁচজন শ্রমিক এ প্রতিমা নির্মাণের কাজ করছেন। এতে প্রায় ১৫ লাখ টাকা ব্যয় হবে।

দুর্গাপূজা পরিচালনা পর্ষদের সভাপতি শ্রীকান্ত সূত্রধর দাবি করে বলেন, “সিলেট বিভাগের মধ্যে তাঁদের দুর্গা প্রতিমা সবচেয়ে উঁচু। তবে দেশের আর কোথাও এত উঁচু প্রতিমা নির্মাণ করা হচ্ছে কিনা এমন খবর তার জানা নেই।”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জয় পাল, রনি করসহ অন্যান্য সদস্য।

ধর্ম-এর সর্বশেষ খবর