আজ সোমবার 11:45 am06 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

স্বাচিপ কার্যালয়ে হট্টগোল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ১১:৪২ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার | আপডেট: ০২:১২ পিএম, ১৬ অক্টোবর ২০১৬ রবিবার

স্বাচিপ কার্যালয়ে হট্টগোল

স্বাচিপ কার্যালয়ে হট্টগোল

বঞ্চিতরা বলেছেন, যোগ্যতা থাকা স্বত্ত্বেও নানা টালবাহানায় তাদের পদোন্নতি পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে। এক্ষেত্রে স্বাচিপের শীর্ষ নেতারা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছেন।

মঙ্গলবার স্বাচিপের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের নিয়মিত এক বৈঠকে বঞ্চিতরা এ দাবি জানান। এ সময় বঞ্চিতরা হৈচৈ শুরু করলে অফিসে হট্টগোলের সৃষ্টি হয়।

পরে স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান ও মহাসচিব অধ্যাপক মো. আবদুল আজিজ বঞ্চিত চিকিৎসকদের ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক চিকিৎসক জানান, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে স্বাচিপ করায় তারা সময়মতো ইন্টার্নি ও উচ্চতর ডিগ্রি অর্জন করতে পারেননি। পরবর্তীতে ডিগ্রিসহ প্রয়োজনীয় সব যোগ্যতা অর্জন করলেও তাদের পদোন্নতি দেয়া হয়নি। অথচ বিএনপি-জামায়াতপন্থী অনেক চিকিৎসককে পদোন্নতি প্রদান করা হয়েছে। ইউরোলজিতে পদের চেয়ে অনেকগুণ বেশি পদোন্নতি দেয়া হলেও তাদের ক্ষেত্রে পদ নেই বলে পদোন্নতি প্রদান করা হয়নি।

তারা জানান, ২০১৩ সালে তাদের একই সঙ্গে যারা ডাক্তারি পাশ করেছেন তারা এখন সহযোগী অধ্যাপক হয়ে গেলেও এখন তারা সহকারী অধ্যাপক হতে পারেননি। নেতারা স্বাস্থ্য মন্ত্রণালয়কে বুঝিয়ে পদোন্নতি বঞ্চিতদের জন্য বিশেষ ডিপিসি করে চাইলে পদোন্নতি দিতে পারে।

যারা বঞ্চিত তারা জুনিয়র কনসালটেন্ট পদে ৫ম গ্রেডে বেতনভাতা পাচ্ছেন। তাদের পদোন্নতি দেয়া হলে সরকারকে অতিরিক্ত টাকা দিতে হবে না বলে তারা জানান।