আজ বৃহস্পতিবার 11:09 am21 September 2017    ৫ আশ্বিন ১৪২৪    29 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে ইসলামকে দাঁড় করানো হচ্ছে

নিজস্ব সাংবাদিক, ঢাকা

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১০:১১ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার

মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, সভাপতি, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, সভাপতি, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেছেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সঙ্গে পবিত্র কোরআনের কোন সম্পর্ক ছিল না। ডা. কালিদাস বৈদ্য তার ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব’  বইয়ে সুরা তওবার ৫নং আয়াত, সুরা নিসার ৮৯ নং আয়াত, সুরা আনফালের ৩৯ নং আয়াত, সুরা মুহাম্মদের ৪নং আয়াতের অপব্যাখ্যা করে বলেছেন, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় এ দেশের মুসলমানরা আল্লাহর হুকুম হিসেবে এই আয়াতগুলি তামিল করতে গিয়ে তিরিশ লাখ হিন্দুকে হত্যা করেছে। হিন্দুদের বাড়িঘর লুণ্ঠনের পর তা জ্বালিয়ে দিয়েছে। হিন্দু নারীদের নির্যাতনের পর ধর্ষণ করেছে, যা সম্পূর্ণ মিথ্যা, বিভ্রান্তিকর। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে তিরিশ লাখ হিন্দু হত্যা হয়নি, পবিত্র কোরআনের আয়াতের দোহাই দিয়ে কোন হিন্দু নারীকে ধর্ষণ করা হয়নি বা হিন্দুদের বাড়িঘর লুণ্ঠনের পর তা জ্বালিয়ে দেওয়া হয়নি। এসব কাজ ইসলামের দৃষ্টিতে সম্পূর্ণ হারাম। কোরআনের আয়াত ১৯৭১ সালে হিন্দুদের হত্যা ও তাদের বাড়িঘর লুণ্ঠন বা হিন্দু নারীদের ধর্ষণের জন্য নাজিল হয়নি।

 

শনিবার (৪ ফেব্রুয়ারি ২০১৭) বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির প্রচার সম্পাদক মুফতি দ্বীনে আলম হারুনী এক প্রেস রিলিজে জানান, মুফতি ইজহার এক বিবৃতিতে এসব কথা বলেছেন। তিনি আরও বলেন, বাবু কালিদাস বৈদ্যের ‘বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালে শেখ মুজিব’  বইয়ে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি বা রাজনৈতিক স্থিতিশীলতা নষ্ট হতে পারে। মুসলমান, হিন্দু, খৃস্টান, বৌদ্ধসহ সকল সম্প্রদায়ের লোকের ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সভা-সমাবেশ, আলোচনা সভা, সেমিনার, সিম্পোজিয়ামসহ সবধরনের চেষ্টা চালানো উচিৎ।

 

 

মুফতি ইজহার আরও বলেন, বাংলাদেশের আলেম-ওলামা-পীর-মাশায়েখ-মসজিদের ইমাম-খতিবসহ প্রত্যেক মুসলমানের উচিৎ ও ঈমানি দায়িত্ব হচ্ছে, এই আয়াতগুলির অপব্যাখ্যা দ্বারা যাতে কোনো রূপ বিভ্রান্তি সৃষ্টি না হয়, সেজন্য আয়াতসমূহের সঠিক ব্যাখ্যা তুলে ধরে জনগণকে সচেতন করা।-প্রেস রিলিজ

 

আরও পড়ুন :

 

# আমেরিকার নাগরিকরাই বেশি সন্ত্রাসী, নিষিদ্ধ মুসলিম দেশগুলো নয়