আজ বৃহস্পতিবার 9:44 pm21 September 2017    ৬ আশ্বিন ১৪২৪    29 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

মিয়ানমারমুখী লংমার্চ সফলে ইসলামী অান্দোলনের ব্যাপক প্রস্তুতি

সুফিয়ান মাক্কি, নিজস্ব প্রতিবেদক, ঢাকা

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৫:১৮ পিএম, ৩ ডিসেম্বর ২০১৬ শনিবার | আপডেট: ১১:১৬ এএম, ৪ ডিসেম্বর ২০১৬ রবিবার

চরমোনাইর পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম

চরমোনাইর পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম

আগামী সোমবার (৫ ডিসেম্বর ২০১৬) ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১৮ ডিসেম্বর ২০১৬ মিয়ানমারমুখী লংমার্চ কর্মসূচি ঘোষণা করেছেন চরমোনাইর পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম। মিয়ানমারে নির্বিচারে মুসলিম নিধন ও নির্যাতন বন্ধের দাবি ও প্রতিবাদে এই কর্মসূচি দেওয়া হয়। তা বাস্তবায়নে দলটি ব্যাপক প্রস্তুতি নিচ্ছে।



এরই অংশ হিসেবে পীর সাহেব ঘোষিত লংমার্চ বাস্তবায়নে দলটির প্রেসিডিয়াম মেম্বার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানীকে লংমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক করা হয়। দলটির মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদকে সদস্যসচিব করে কয়েকটি উপকমিটি গঠন করা হয়। পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে দলটির মজলিসে আমেলার সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।


সভায় মাওলানা ইউনুছ বলেন, আজ মুসলিম হত্যার মাধ্যমে বিশ্বব্যাপী মানবতা লুণ্ঠিত হলেও জাতিসংঘ ও মানবাধিকার সংস্থাগুলো এ ব্যাপারে নিরব। কোথায় তাদের মানবাধিকার? তিনি বলেন, মিয়ানমারে মুসলিম হত্যাযজ্ঞ চরম বর্বরতার রূপ নিয়েছে।




বৈঠকে ৫ ডিসেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১৮ ডিসেম্বর বাংলাদেশের ইসলামপ্রিয় ঈমানদার জনতা মিয়ানমারের মুসলমানদের রক্ষায় লংমার্চ করে মিয়ানমার যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। লংমার্চ সফলে দলমত নির্বিশেষে দেশের সর্বস্তরের মুসলমানদের এবং মানবতাবাদীদেরকে এগিয়ে আসার আহ্বান জানান ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ।



পুরানা পল্টনে আইএবি মিলনায়তনে দলটির মজলিসে আমেলার সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম মেম্বার অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী সভাপতি ছিলেন। মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ সভা পরিচালনা করেন। এতে আরও উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইনজিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেমায়েতুল­াহ, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, অর্থ সম্পাদক আলহাজ হারুনুর রশীদ, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ঢাকা উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা আতাউর রহমান আরেফী, পৃন্সিপাল মাওলানা কেফায়েতুল­াহ কাশফী, আলহাজ আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, এডভোকেট লুৎফুর রহমান শেখ প্রমুখ।-প্রেস রিলিজ