Total Bangla Logo
For bangla আজ বৃহস্পতিবার 12:40 am
27 July 2017    ১১ শ্রাবণ ১৪২৪    02 ذو القعدة 1438

বিএনপিকে নিয়ে আওয়ামী লীগের দুই নেতার দুই বক্তব্য

নিজস্ব সাংবাদিক

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৯:০০ পিএম, ১৪ মে ২০১৭ রবিবার | আপডেট: ০৯:০৩ পিএম, ১৪ মে ২০১৭ রবিবার

ওবায়দুল কাদের ও মোহাম্মদ নাসিম

ওবায়দুল কাদের ও মোহাম্মদ নাসিম

মুন্সিগঞ্জ: জামায়াতে ইসলামী হচ্ছে বিএনপির বি টিম। জামায়াত ছাড়া বিএনপির কোনো অস্তিত্ব নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার বিকেলে মুন্সিগঞ্জের সিরাজদিখানের পূর্ব ব্রজের হাটি এলাকায় ২১টি ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন ।

 

আরও পড়ুন : গুজরাটের লজ্জার রেকর্ডে কোয়ালিফায়ারে মোস্তাফিজের দল


মন্ত্রী আরো বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য শুনে মনে হয় জিয়া কবরে শুয়ে ছটফট করছে। কারণ বিএনপি আর জামায়াত একই মুদ্রার এপিট-ওপিট। জামায়াত ছাড়া বিএনপির কোনো অস্তিত্ব নেই।

মন্ত্রী আরো বলেন, বিএনপি জামায়াতকে কখনো ছাড়তে পারবে না। তারা তাদের (জামায়াত) সাথে কৌশলগত সর্ম্পক রাখছে।

ঢাকা: বিএনপি নির্বাচনে আসবে ভাল কথা। আমরা তাদেরকে স্বাগত জানাই। তবে নির্বাচন নিয়ে কোনো ধরনের পানি ঘোলা করার চেষ্টা করলে লাভ হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

 

আরও পড়ুন : দুই কক্ষ বিশিষ্ট সংসদ চান খালেদা জিয়া, বক্তব্যের মূল আকর্ষণ


রবিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে নার্স দিবস উপলক্ষে নার্সেস অ্যান্ড ওয়াইফারি অধিদপ্তর আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, একটি রাজনৈতিক দল নির্বাচন করবে এটাই স্বাভাবিক। নির্বাচনের মধ্য দিয়ে মাঠ যাচাই হয়, ওই দলের জনগণের সমর্থন কতটুকু আছে সেটা বোঝা যায়। আগামী নির্বাচন হবে সাংবিধানিকভাবে।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। সংবিধানে যেভাবে বলা আছে সেভাবেই নির্বাচন হবে। এটা নিয়ে পানি ঘোলা করার কোনো চেষ্টা করবেন না। তাতে ফল ভাল হবে না। যারা অতীতে কথা দিয়ে কথা রাখেনি তাদের ভাশন না, যারা কথা দিয়ে কথা বাস্তবায়ন করেছেন কাদের ভাশন গ্রহণ হবে সেটা জনগণই নির্ধারণ করবেন।

 

আরও পড়ুন : ইনডিয়ার প্রধান বিচারপতিকে ৫ বছরের কারাদণ্ড


নার্সদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, একজন রোগীর কাছে নার্স হচ্ছেন মায়ের মতো, বোনের মতো। আপনারা মায়ের মমতা, ও বোনের ভালোবাসা নিয়ে রোগীদের প্রতি সেবিকার হাত বাড়িয়ে দেবেন। সেবার মানসিকতা নিয়ে রোগীর পাশে দাঁড়াবেন।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হারুণ অর রশিদের সভাপতিত্বে সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ( নার্সিং ও মিডওয়াইফারি) সুভাষ চন্দ্র সরকার, নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি অধিদফতরের মহাপরিচালক তন্দ্রা শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

সম্পাদনায়, সালমান ফিদা