আজ বৃহস্পতিবার 9:53 pm21 September 2017    ৬ আশ্বিন ১৪২৪    29 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

ফোনে আড়িপাতা : ট্রাম্পের অভিযোগ প্রত্যাখ্যান করেছে এফবিআই

চৈতি খন্দকার, সাব-এডিটর

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১২:২১ পিএম, ৬ মার্চ ২০১৭ সোমবার

ফোনে আড়িপাতা...

ফোনে আড়িপাতা...

সাবেক আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা ক্ষমতায় থাকার সময়ে ডোনাল্ড ট্রাম্পের ফোনে আড়ি পেতেছিলেন। ট্রাম্পের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে এফবিআই প্রধান জেমস কমি। বিবিসি।

গত বছর আমেরিকান প্রেসিডেন্ট নির্বাচনের সময় ওবামার নির্দেশে ট্রাম্পের ফোনে আড়ি পাতা হয়েছিল-এমন অভিযোগ প্রত্যাখ্যানের জন্য বিচার বিভাগকে আহ্বান জানিয়েছেন কমি। তিনি বলেছেন, এ ধরনের অভিযোগ এটাই প্রমাণ করে, এফবিআই নিয়ম ভঙ্গ করেছে। আদৌ এ ধরনের কোনো ঘটনাই ঘটেনি।

 

আরও পড়ুন-‘নারীরা দুর্বল ছোট কম বুদ্ধি রাখে` ইউরোপিয়ান পারলামেন্টে মন্তব্য



কমির এমন আহ্বানের পর বিচার বিভাগের তরফ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

আমেরিকান গণমাধ্যমের খবরে বিভিন্ন কর্মকর্তার বরাত দিয়ে জানানো হয়েছে, কমি বিশ্বাস করেন, ট্রাম্পের এমন অভিযোগের কোনো প্রমাণ নেই।

এক টুইট বার্তায় ওবামার বিরুদ্ধে অভিযোগ এনে ট্রাম্প বলেছেন, নির্বাচনী প্রচারণার সময় তার ট্রাম্প টাওয়ারের ফোনে আড়িপাতা হয়েছে।

 

আরও পড়ুন-এ বছর শান্তির নোবেল পাচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প?



ট্রাম্পের ওই টুইটের পর এমন অভিযোগ জোরালোভাবে নাকচ করে দিয়ে ওবামার মুখপাত্র কেভিন লুইস বলেছেন, ওবামা বা হোয়াইট হাউসের কোন কর্মকর্তাই কখনো কোনো আমেরিকান নাগরিকের ওপর নজরদারির নির্দেশ দেননি। এ ধরনের সব অভিযোগ পুরোপুরি মিথ্যা।

ডেমোক্রেট নেতারা অবশ্য বলছেন, রাশিয়ার কর্মকর্তাদের সঙ্গে ট্রাম্প প্রশাসনের সম্পর্কের বিষয় ধরে যে স্বতন্ত্র তদন্তের দাবি উঠেছে, তা থেকে নজর সরাতেই ট্রাম্প এসব অভিযোগ তুলছেন।