আজ বৃহস্পতিবার 7:06 am09 July 2020    ২৪ আষাঢ় ১৪২৭    18 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

এয়ারপোর্ট টু গণভবন

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে আ.লীগ

সালমান ফিদা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৭:০৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে আ.লীগ

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবে আ.লীগ

 

মঙ্গলবার আওয়ামী লীগের ধানমণ্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, “জাতিসংঘে গুরুত্বপূর্ণ ভাষণ ও বঙ্গবন্ধুর খুনীকে ফিরিয়ে আনতে কানাডা সরকারের প্রধানের সঙ্গে সফল আলোচনাসহ এই সফরে অনেক সাফল‌্যের কারণে আগামী ২৬ তারিখ বিকাল ৪টায় বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত গণঅভ্যর্থনা দেওয়া হবে।”

এ কর্মসূচি ‘সফল করতে’ দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে আসেন সভার সভাপতি সৈয়দ আশরাফ।


কানাডায় ‘ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স অব দ্য গ্লোবাল ফান্ড (জিএফ)’ এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে ১২ দিনের সফরে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফর শেষে ২৬ সেপ্টেম্বর বিকালে দেশে ফিরবেন তিনি।

গতবছরও জাতিসংঘের সাধারণ অধিবেশন থেকে ফেরার পর বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়কে প্রধানমন্ত্রীকে ‘গণসংবর্ধনা’ দিয়েছিল আওয়ামী লীগ। সেদিন ওই সড়কের বিভিন্ন স্থানে যান চলাচল বন্ধ হয়ে গেলে সৃষ্টি হয় যানজট; ভোগান্তি পোহাতে হয় রাজধানীবাসীকে।

‘জঙ্গি দমনের নামে রাজনৈতিক হয়রানির’ যে অভিযোগ বিএনপি করে আসছে, সে বিষয়ে এক প্রশ্নে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফ সাংবাদিকদের বলেন, “জঙ্গি দমন করা সবার দায়িত্ব, এটা শুধু আওয়ামী লীগের নয়। জঙ্গি যেই দলেই থাকুক, এই সরকারের হাত থেকে রেহাই পাবে না।”

বিএনপির রাজনৈতিক অবস্থান নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “খালেদা জিয়ার রাজনৈতিক কৌশল গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থার মধ্যে নাই। আশা করছি, উনি রাজনৈতিকভাবে গণতান্ত্রিক ব্যবস্থায় ফিরে আসবেন।”

অক্টোবরে আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে পাকিস্তানের কাউকে আমন্ত্রণ জানানো হবে কি-না এমন প্রশ্নে আশরাফ বলেন, “সমগ্র পাকিস্তানের লোক বাংলাদেশের স্বাধীনতার বিরোধী ছিল না। তাই কিছু কিছু গণতান্ত্রিক দলকেও আমন্ত্রণ জানানো হতে পারে। এ ব্যাপারে আমরা এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি।”

অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এ বি তাজুল ইসলাম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

রাজনীতি-এর সর্বশেষ খবর