আজ বুধবার 1:03 am20 September 2017    ৪ আশ্বিন ১৪২৪    27 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

পুলিশি পাহারায় নির্মিত হচ্ছে দুর্গা প্রতিমা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৫:১৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার | আপডেট: ০৬:৩৫ পিএম, ১২ নভেম্বর ২০১৬ শনিবার

পুলিশি পাহারায় নির্মিত হচ্ছে দুর্গা প্রতিমা

পুলিশি পাহারায় নির্মিত হচ্ছে দুর্গা প্রতিমা

সিলেট নগরীর সবচেয়ে বেশী প্রতিমা নির্মিত হয় দাড়িয়াপাড়া এলাকায়। এই এলাকা ঘুরে দেখা যায়, পুলিশের কড়া পাহারার মধ্যদিয়ে চলছে দুর্গা প্রতিমা তৈরির কাজ। দাড়িয়াপারা এলাকায় মোট ৯ জন পুলিশ সদস্য সার্বক্ষণিক নির্মানাধীন প্রতিমা পাহারা দিতে দেখা যায়।

দাড়িয়াপাড়ার মৃৎ শিল্পী দুলাল পাল সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন “প্রতিবারই দুর্গা পূজায় নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়। সেটা ১৯৯১ সাল থেকে শুরু হয়েছে। তবে অন্যান্যবার পুলিশ মোতায়েন করা হয় একেবারে শেষ সময়ে। কিন্তু এবার অনেক আগেভাগে পুলিশ নজরদারীতে থেকেই প্রতিমা তৈরি করতে হচ্ছে আমাদের। এটা একটা অস্বস্তিরও কারণ। আমাদের প্রত্যেকটা সময় কাটতে হচ্ছে ভয়ের মধ্যে দিয়ে। না জানি কখন কি হয়।”

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত বলেন, “সাম্প্রতিক সময়ে কিছু দুষ্কৃতিকারীরা দুর্গা পূজাকে কেন্দ্র করে দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করে বলেই এ ধরণের পুলিশী প্রহরার ব্যবস্থা করা হয়েছে, যা অবশ্যই অসাম্প্রদায়িক বাংলাদেশের পরিপন্থী তবে একদিন এ সকল ভুল ভাঙবে, যেদিন প্রতিমা নির্মাণ বা পূজার সময় আলাদা কোন পুলিশী প্রহরার প্রয়োজন হবে না। তখনই আমরা পরিপূর্ণ একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবো।”

দাড়িয়াপাড়ায় কর্তব্যরত পুলিশ কনস্টেবল নিউটন চন্দ্র দাস বলেন আমরা এখানে পোশাকধারী ৬ জন ও সাদা পোশাকের ৩ জন মোট ৯ জন পালাক্রমে দায়িত্বরত রয়েছি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) রহমত উল্লাহ সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে জানান, "সিলেট নগরীতে আসন্ন দুর্গা পূজাকে ঘিরে নিরাপত্তা বিষয়ক সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পূজার সময় নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করা হবে। পূজা শুরুর দিন থেকে ২ সহস্রাধিক পোশাক পরিহিত পুলিশ এবং বিপুল পরিমাণে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হবে।”

তিনি আরো বলেন, “নিরাপত্তাজনিত কারণে এ বছর প্রতিমা বানানোর শুরু থেকেই সিলেটে প্রতিমা শিল্পীদের ও প্রতিমার নিরাপত্তায় পুলিশী প্রহরার ব্যবস্থা করা হয়েছে যাতে কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে”।