আজ বৃহস্পতিবার 9:49 pm21 September 2017    ৬ আশ্বিন ১৪২৪    29 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

পাকিস্তান সফর নিয়ে অপেক্ষায় বিসিবি

ক্রিকেট সাংবাদিক

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ১১:০২ পিএম, ৭ মে ২০১৭ রবিবার | আপডেট: ১১:০৬ পিএম, ৭ মে ২০১৭ রবিবার

বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দলের লোগো

বাংলাদেশ ও পাকিস্তান ক্রিকেট দলের লোগো

বাংলাদেশ সফর স্থগিতের ঘোষণা এখনো আনুষ্ঠানিকভাবে দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জুলাইয়ে হোম সিরিজ নিয়ে তাই আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সূচি চূড়ান্ত করে পিসিবির কাছে পাঠানো হয়েছে। যাতে রয়েছে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি। বিসিবি এখন পিসিবির প্রতিক্রিয়া আসার অপেক্ষা করছে।

 

আরও পড়ুন : কর্মী হিসেবে দলের জন্য সব করবো: জয়


শনিবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, "আমরা আমাদের সূচি পাঠিয়ে দিয়েছি। তাদের ফিডব্যাকের জন্য অপেক্ষা করছি। জুলাই-আগস্টে পাকিস্তান দল বাংলাদেশ সফর করবে এটা একরকম নিশ্চিত ছিল। কিন্তু দুবাইয়ে আইসিসি’র সভায় গিয়ে ক্রিকইনফোর সঙ্গে আলাপকালে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান জানান, তারা বাংলাদেশ সফরে আসবেন না। "

 

আরও পড়ুন : ‌‌‌‌...কেউই দলকে বাঁচাতে আসবে না- ওবায়দুল কাদের


বাংলাদেশ সর্বশেষ ২০০৭-০৮ মৌসুমে পাকিস্তান সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল। এরপর ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। সেই থেকে অন্য দেশের মতো বাংলাদেশও দেশটিতে দল পাঠাতে চায় না। এরমধ্যে ২০১১-১২ এবং ২০১৫ সালে বাংলাদেশে আসে পাকিস্তান ক্রিকেট দল।

 

আরও পড়ুন : ৬ রাষ্ট্রের সরকার প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে শেখ হাসিনা

 

এবার বাংলাদেশ সফরে আসতে রাজী হওয়ার পর হঠাৎ করেই আবার তা স্থগিত করে পিসিবি। তাদের ভাষ্য, টানা তিনবার তারা বাংলাদেশ সফর করতে রাজি নয় পাকিস্তান।  

সম্পাদনায়
সালমান ফিদা