আজ শুক্রবার 8:18 am10 July 2020    ২৫ আষাঢ় ১৪২৭    19 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

দুটি ইন্টারন্যাশনাল পুরস্কার গ্রহণ করলেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৬:১২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার জাতিসংঘ সদর দফতরের ইউএন প্লাজায় আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অভ্যর্থনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে গ্লোবাল পার্টনারশিপস ফোরাম-এর পক্ষ থেকে ‘এজেন্ট অব চেঞ্জ অ্যাওয়ার্ড’ এবং জাতিসংঘের নারী বিষয়ক সংস্থা ইউএন-উইম্যান-এর পক্ষ থেকে ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ পুরস্কার প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মালটার প্রেসিডেন্ট ম্যারি লুইস কোলেইরো প্রেকা এবং জাতিসংঘ মহাসচিবের স্ত্রী বান সুন-তায়েকও ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ পুরস্কার প্রদান করা হয়।

ইউএন-উইম্যান-এর ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর লক্ষ্মী পুরী উদ্বোধনী ভাষণ দেন এবং পুরস্কার প্রাপ্তদের নাম উল্লেখ করেন। ইউএন-উইম্যান-এর এক্সিকিউটিভ ডিরেক্টর ফুমজাইল লামবো-নগুকা এবং গ্লোবাল পার্টনারশিপস ফোরাম-এর প্রেসিডেন্ট ও সিইও আমীর দোসাল সমাপনী ভাষণ দেন।

পুরস্কার প্রাপ্তির পর শেখ হাসিনা বলেন, ‘আমাকে এই সম্মান দেওয়ার জন্য ইউএন-উইম্যান এবং গ্লোবাল পার্টনারশিপস ফোরাম-কে ধন্যবাদ জানাই।’ তিনি আরও বলেন, ‘এই স্বীকৃতি বাংলাদেশের সকল নারীর, যারা প্রকৃত অর্থে পরিবর্তনের প্রতিনিধি। ’

প্রধানমন্ত্রী তার এই পুরস্কারপ্রাপ্তিকে দেশের সকল মানুষের প্রতি উৎসর্গ করেছেন, যারা তার পরিবর্তনের অঙ্গীকারের প্রতি আস্থা রেখেছেন।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী এ.এইচ মাহমুদ আলী, প্রবাসী কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-এ-এলাহী চৌধুরী, শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম. শাহরিয়ার আলম, পররাষ্ট্র বিষয়ক সংসদীয় স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ডা. দীপু মণি এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম. জিয়াউদ্দিন। সূত্র: বাসস।

জাতীয়-এর সর্বশেষ খবর