আজ বৃহস্পতিবার 9:47 pm21 September 2017    ৬ আশ্বিন ১৪২৪    29 ذو الحجة 1438
For bangla
Beta Total Bangla Logo

তাকওয়া অর্জনের মাধ্যমে ইসলামী সমাজ গঠন করতে হবে

নিজস্ব সাংবাদিক, ঢাকা

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০২:০৮ পিএম, ৭ জুন ২০১৭ বুধবার

মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম, চরমোনাইর পীর

মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম, চরমোনাইর পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, নাজাতের পয়গাম নিয়ে মাহে মুসলিম উম্মাহর দ্বারে এসেছিল। রমজানের মূল উদ্দেশ্য হলো তাকওয়া অর্জনের মাধ্যমে আল্লাহভীতি অর্জন করে সে অনুযায়ী ইসলামী সমাজ গঠনে সকলকে এগিয়ে আসা। কিন্তু রমজানের শিক্ষা আজ ম্লান হচ্ছে সর্বত্র। ৯২ ভাগ মুসলমানের দেশে খাদ্যে ভেজাল হচ্ছে অহরহ। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির ফলে সাধারণ মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে ফেলছে। এতে রমজানের শিক্ষা ব্যাহত হচ্ছে।

 

অারো পড়ুন : বিএনপিকে নিয়ে আওয়ামী লীগের দুই নেতার দুই বক্তব্য


আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশ ইসলামী আইনজীবী পরিষদের উদ্যোগে ঢাকা আইনজীবী সমিতির ৯ম তলায় “মাহে রমজানের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা ও ইফতার  মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট শেখ আতিয়ার রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল এ্যাডভোকেট লুৎফুর রহমান শেখ-এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখবেন, এ্যাডভোকেট আজিজার রহমান (আমেল খান), এ্যাডভোকেট মুহাম্মদ হানিফসহ অন্যান্য আইনজীবীগণ।

 

আরো পড়ুন : ইনডিয়ার প্রধান বিচারপতিকে ৫ বছরের কারাদণ্ড


সভাপতির বক্তব্যে এ্যাডভোকেট শেখ আতিয়ার রহমান নতুন অর্থবছরের বাজেটকে দুর্নীতির অর্থের যোগান দেওয়ার বাজেট বলে অভিহিত করে বলেন, রাজনৈতিক প্রতারণা শেষে সরকার অর্থনৈতিক প্রতারণায় নেমেছ্ েসাধারণ মানুষকে নি:স্ব করে দুর্নীতির অর্থের যোগান দিতে লুটপাটের বাজেট দেওয়া হয়েছে।