আজ শুক্রবার 8:15 am10 July 2020    ২৫ আষাঢ় ১৪২৭    19 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

পোপ ফ্রান্সিস

ডোনাল্ড ট্রাম্প খ্রিস্টান নন

ধর্ম ডেস্ক

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৭:১১ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতিবার

ডোনাল্ড ট্রাম্প খ্রিস্টান নন

ডোনাল্ড ট্রাম্প খ্রিস্টান নন

তবে আমেরিকার ক্যাথলিক খ্রিস্টানরা ট্রাম্পকে ভোট দেবেন কিনা সেবিষয়ে কোনো নির্দেশনা দেননি পোপ। মেক্সিকো থেকে রোমে যাওয়ার পথে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে খোলাখুলি কথা বলেন তিনি। ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর মধ্যে দেয়াল নির্মাণ করবেন বলে যে ঘোষণা দিয়েছেন তা সহ বিভিন্ন সময়ে করা বিতর্কিত মন্তব্য সম্পর্কেও পোপকে প্রশ্ন করা হয়।

ট্রাম্পকে নিয়ে করা এক প্রশ্নের জবাবে পোপ ফ্রান্সিস বলেন, একজন মানুষ যিনি দেয়াল নির্মাণের চিন্তা করেন, যেখানেই থাকুক না কেন, সেতু তৈরি করবেন না, তিনি খিস্টান হতে পারেন না।

তবে আমেরিকান ক্যাথলিক খ্রিস্টানদের ট্রাম্পকে ভোট দেওয়া উচিত কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এটার সঙ্গে নিজেকে জড়াচ্ছি না। তবে তিনি যদি এরকম কিছু বলে থাকেন তাহলে আমি শুধু এটুকু বলতে পারি এই মানুষটি খ্রিস্টান ধর্মের অনুসারী নন।

নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি যদি নির্বাচিত হন তাহলে দেশ থেকে অবৈধ অভিবাসীদের বের করে দেবেন। গত সপ্তাহে ট্রাম্প ফক্স বিজনেস টেলিভিশনকে দেওয়া এক স্বাক্ষাতকারে বলেন, পোপ ফ্রান্সিস মেক্সিকোর সঙ্গে যুক্তরাষ্ট্রের সীমান্ত সমস্যা বুঝতে পারেন না।

তিনি বলেন, পোপ একজন অত্যন্ত রাজনৈতিক ব্যক্তিত্ব। আমাদের দেশে যে সমস্যা আছে তিনি তা বোঝেন না।

ধর্ম-এর সর্বশেষ খবর