আজ বুধবার 11:09 am08 July 2020    ২৩ আষাঢ় ১৪২৭    17 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

সিঙ্গাপুরে এক বাংলাদেশি হত্যা

ছয় বাংলাদেশি অভিযুক্ত

বিদেশ ডেস্ক

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০২:২০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার | আপডেট: ০৪:৪১ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৬ বুধবার

ছয় বাংলাদেশি অভিযুক্ত

ছয় বাংলাদেশি অভিযুক্ত

গত ২৪ সেপ্টেম্বর (শনিবার)তুয়াস ভিউ ডরমিটরির কাছে মুন্সি আব্দুর রহিম (৩২) নামে এক বাংলাদেশি শ্রমিকের ওপর হামলা হয়। পরে সেই বাংলাদেশি মারা যান। পরের দিন ছয় বাংলাদেশিকে আটক করে পুলিশ। কয়েকজন অজ্ঞাত ব্যক্তির সঙ্গে ওই ছয় বাংলাদেশি আব্দুর রহিমের ওপর হামলা চালায় বলে অভিযোগ রয়েছে। অভিযোগে বলা হয়েছে, শনিবার রাত সাড়ে ৯টা থেকে ৯টা ৪৭ মিনিট সময় পর্যন্ত ছয় বাংলাদেশি ওই অজ্ঞাত ব্যক্তিদের সঙ্গে বেআইনিভাবে ঘটনাস্থলে জড়ো হয়েছিল।
সিঙ্গাপুরের আইন অনুযায়ী অপরাধ সংঘটনের উদ্দেশ্যেসহ নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে পাঁচজন কিংবা তার বেশি মানুষের জমায়েত অবৈধ। যদি ওই গ্রুপের কেউ কোনও অপরাধমূলক কাজ করে তা হলে এর সাজা সব সদস্যের ওপর সমানভাবে বর্তাবে। আর দেশটিতে উদ্দেশ্যমূলক হত্যার অবধারিত সাজা মৃত্যুদণ্ড।
অভিযুক্ত বাংলাদেশিরা হলেন, রিপন হাসান ওরফে শহীদুল্লাহ ভূইয়া (৩৪), আহমেদ ফাহাদ (৩২), আহমেদ কায়েস (৩১), সোহেল রানা ওরফে আব্দুল কাদির (৩০), মিয়া মোহাম্মদ রাসেল (২৮) ও গনি ওসমান (২৩)।
অভিযোগপত্রে অবশ্য আব্দুর রহিম কীভাবে মারা গেছেন তার উল্লেখ করা হয়নি। জড়িত অন্যদের সম্পর্কে জানতে ছয় বাংলাদেশিকে এক সপ্তাহের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। তদন্তের সুবিধার্থে তাদেরতে ঘটনাস্থলেও নেওয়া হতে পারে বলে জানিয়েছে স্ট্রেট টাইমস। আগামী ৪ অক্টোবর মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বিদেশ-এর সর্বশেষ খবর