আজ শুক্রবার 8:13 am10 July 2020    ২৫ আষাঢ় ১৪২৭    19 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

এশিয়াটিক ফিল্ম মিডিয়ালে বাংলাদেশের ৩ ছবি

বিনোদন প্রতিবেদক

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৮:০৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৬ মঙ্গলবার

বাঁ থেকে, আন্ডার কনসট্রাকশন, বিষকাঁটা ও মাই সাইকেল

বাঁ থেকে, আন্ডার কনসট্রাকশন, বিষকাঁটা ও মাই সাইকেল

রোমে শুরু হওয়া ১৭তম এ আসরে প্রতিযোগিতা করছে বাংলাদেশি নির্মাতা ফারজানা ববির প্রামাণ্যচিত্র ‌‘বিষকাঁটা’। এছাড়াও এখানে প্রদর্শিত হবে বাংলাদেশের আরও দুটি চলচ্চিত্র। এগুলো হলো- রুবাইয়াত হোসেনের ‘আন্ডার কন্সট্রাকশন’ ও আদিবাসী ভাষায় নির্মিত অং রাখইনের ‘মাই বাইসাইকেল’। ছবি দুটি দেখানো হবে উৎসবের প্যানারোমা বিভাগে।
এশিয়াটিক ফিল্ম মিডিয়াল শুরু হয়েছে গত ১৭ সেপ্টেম্বর। আর চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। এবারের আসরে বাংলাদেশ, আফগানিস্তান, পাকিস্তান, চীন, ফিলিপাইনসহ ২০টি দেশের ৪০টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।
বাংলাদেশের ছবিগুলোর পরিবেশনার দায়িত্বে রয়েছে খনা টকিজ।

‘বিষকাঁটা’ প্রামাণ্যচিত্রে ফারজানা ববির পরিচালনা ও রুবাইয়াত হোসেনের প্রযোজনায় তিন বীর নারী মুক্তিযোদ্ধা রঞ্জিতা মল্লিক, রমা চৌধুরী আর হালিমা খাতুনের বর্তমান জীবনের বাস্তবতাকে তুলে ধরা হয়েছে।

রুবাইয়াত হোসেনের নির্মিত ‘আন্ডার কন্সট্রাকশন’ প্রামাণ্যচিত্রের কাহিনিটি একজন মধ্যবিত্ত মুসলমান নারীকে নিয়ে। শহুরে সমাজে নিজেকে খুজে পেতে মরিয়া ওই নারী।


‘মাই বাইসাইকেল’ চলচ্চিত্রটি বাংলাদেশের প্রথম আদিবাসী ভাষায় নির্মিত চলচ্চিত্র। অং রাখাইন নির্মিত এই চলচ্চিত্রে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিত্র ফুটিয়ে তোলা হয়েছে।

বিনোদন-এর সর্বশেষ খবর