আজ সোমবার 10:53 am06 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

ইনডিয়ার কারাগার থেকে ফিরলেন সিলেটের ১০ ব্যক্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০১:১৯ এএম, ১৪ অক্টোবর ২০১৬ শুক্রবার

ইনডিয়ার কারাগার থেকে ফিরলেন সিলেটের ১০ ব্যক্তি

ইনডিয়ার কারাগার থেকে ফিরলেন সিলেটের ১০ ব্যক্তি

ইনডিয়ার শিলচর কারাগারে দীর্ঘদিন কারাভোগের পর নারী ও শিশুসহ সিলেটের জকিগঞ্জ উপজেলার ১০ ব্যক্তি দেশে ফিরেছেন।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ইনডিয়ার ইমিগ্রেশন কর্তৃপক্ষ ও বিএসএফ জকিগঞ্জ সীমান্ত দিয়ে তাদের হস্তান্তর করে। জকিগঞ্জ ইমিগ্রেশন কর্মকর্তা ও বিজিবির কাছে তাদেরকে হস্তান্তর করা হয়।

ইনডিয়ায় সাজাভোগের পর দেশে ফেরা ব্যক্তিরা হলেন- জকিগঞ্জ পৌর এলাকার হোসনাবাদ গ্রামের বাসুদেব রায় (২২), অর্চনা বিশ্বাস (৩০) ও তার ছেলে গোবিন্দ বিশ্বাস (৬), গোপাল বিশ্বাস (৪), খাদিমান গ্রামের আনোয়ার হোসেন (২৮), উত্তরকুল গ্রামের শামিম আহমদ (২৮), সোনাসার গ্রামের শাবলু আহমদ (২৫), আইওয়র গ্রামের এনাম উদ্দিন (৩৩), মাতারগ্রামের ওলিউর রহমান (৩৫) ও কানাইঘাটের দনা গ্রামের বুরহান উদ্দিন (৩২)।

জকিগঞ্জ ইমিগ্রেশন অফিসের ইনচার্জ মোশারফ হোসেন জানান, অনুপ্রবেশের দায়ে এই ১০ ব্যক্তি ইনডিয়ায় আটক হয়েছিলেন। বিভিন্ন মেয়াদে তারা করিমগঞ্জ ও শিলচর কারাগারে সাজাভোগের পর বৃহস্পতিবার ইনডিয়ান কর্তৃপক্ষ তাদের ফেরত দিয়েছে।

ইনডিয়ার শিলচর কারাগার থেকে মুক্তি পেয়ে বাংলাদেশে আসা আনোয়ার হোসেন জানান, প্রায় সাড়ে ৩ বছর আগে তিনি আমলশীদ গ্রামের শিহাব নামের এক দালালের মাধ্যমে টাকার বিনিময়ে ইনডিয়ায় গিয়ে নিলাম বাজার পুলিশের হাতে আটক হন। পরে আদালত তাকে ৩ মাসের সাজা প্রদান করে। সাজার মেয়াদ শেষ হওয়ার পর তিনি দেশে ফিরতে পারেননি। তাকে আরও অতিরিক্ত ৩৯ মাস সাজা ভোগ করতে হয়েছে।

দেশ-এর সর্বশেষ খবর