আজ শনিবার 5:50 pm08 August 2020    ২৪ শ্রাবণ ১৪২৭    18 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

আ.লীগের অধীনে মধ্যবর্তী নির্বাচনও নয়: বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০২:৩২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০১৬ সোমবার

আ.লীগের অধীনে মধ্যবর্তী নির্বাচনও নয়: বিএনপি

আ.লীগের অধীনে মধ্যবর্তী নির্বাচনও নয়: বিএনপি





রোববার সকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।

‘মধ্যবর্তী নির্বাচনের প্রশ্নই অসে না’ আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে দুদু বলেন, “সরকার দলীয় ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি নয়, বরং জনগণের দ্বারা নির্বাচিত সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের পর একটি নিরপেক্ষ সরকারের অধীনে সবদলের অংশগ্রহণে সবার কাছে গ্রহণযোগ্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচন চায় বিএনপি।

দেশে রাজনৈতিক পরিবেশ ভালো, বিরোধীদল মিটিং মিছিল, র‌্যালি, সভা, সমাবেশ করার সুযোগ পাচ্ছে-  ভয়েজ অব আমেরিকাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বক্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, “ভয়েজ অব আমেরিকা হচ্ছে একটি আন্তর্জাতিক মানের গণমাধ্যম। তারা জেনেবুঝেই এমন প্রশ্নটা করেছে। দেশে যদি বিরোধীদলের রাজনৈতিক পরিবেশ এবং গণতান্ত্রিক পরিস্থিতি বিরাজমান থাকতো তাহলে তারা এ প্রশ্ন করতো না। আর প্রধানমন্ত্রী তার স্বভাবসূলভ বক্তব্য দিয়েছেন।”

তিনি বলেন, “বিষধর সাপ আওয়ামী লীগ নাকি বিএনপি তা জনগণ হাড়েহাড়েই টের পাচ্ছে। বিএনপি একটি গণতান্ত্রিক দল, গণতন্ত্রকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে দলীয় নেত্রী খালেদা জিয়ার আপোশহীন ভূমিকার কথা দেশবাসী ভাল করেই জানেন। এই দল সম্পর্কে কতিপয় আওয়ামী হাইব্রিড নেতাদের তিরস্কার ও ভবিষ্যৎবাণী সত্যিই জনগণের কাছে হাস্যকর ও পাগলামি ছাড়া কিছু নয়।”

সংবাদ সম্মেলনে সুন্দরবন রক্ষায় এবং রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নে সরকারের একগুঁয়েমি মনোভাবের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বিএনপির এ নেতা।

দুদু বলেন, “বিএনপির ভাইস চেয়ারম্যান এবং গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানকে শ্যোন অ্যারেস্টের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং তার বিরুদ্ধে দায়েরকৃত সব মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।”

পাশাপাশি বিএনপির অন্য সিনিয়র নেতাদেরসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীর মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসীম প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজনীতি-এর সর্বশেষ খবর