আজ শনিবার 5:53 pm08 August 2020    ২৪ শ্রাবণ ১৪২৭    18 ذو الحجة 1441
For bangla
Total Bangla Logo

আশরাফকে বিএনপির ধন্যবাদ, আলোচনার প্রত্যাশা

যাকুয়ান রিদা

আলজাজিরাবাংলা.কম

প্রকাশিত : ০৩:২০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৬ বৃহস্পতিবার

আশরাফকে বিএনপির ধন্যবাদ, আলোচনার প্রত্যাশা

আশরাফকে বিএনপির ধন্যবাদ, আলোচনার প্রত্যাশা

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এসব কথা বলেন।

তিনি বলেন, “আমরা কখনই জাতীয় অস্থিরতা পছন্দ করি না এবং অগ্রগতির জন্য অস্থিরতাকে সময় উপযোগী মনে করি না।”

দুদু আরো বলেন, “গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমরা সৈয়দ আশরাফ ও তার নেত্রীকে সহযোগিতা করতে চাই। জঙ্গিবাদকে ঠেকানোর জন্য জাতীয় ঐক্য গঠনের জন্য আমরা আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে চেয়েছি। আমাদের নেত্রীও চেয়েছেন। সেই দিকে আমরা সৈয়দ আশরাফের দৃষ্টি আকর্ষণ করি।”

এর আগে বেলা ১১টার দিকে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক যৌথসভা শেষে সৈয়দ আশরাফ সাংবাদিকদের বলেন, “নির্বাচন কমিশনসহ সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কমুক্ত রাখতে হবে। আমরা যদি সকল প্রতিষ্ঠানকেই বিতর্কিত করি তাহলে গণতন্ত্র থাকবে না, আইন থাকবে না।”

আশরাফ বলেন, “আমরা যদি হাইকোর্টকে বিতর্কিত করি, সুপ্রিম কোর্টকে বিতর্কিত করি, নির্বাচন কমিশনকে বিতর্কিত করি, তাহলে আমরা যাব কোথায়? আমরা যদি সকল সাংবিধানিক প্রতিষ্ঠানকে বিতর্কিত করি তাহলে সভ্যতা থাকবে না।”

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে বিভিন্ন মামলা প্রসঙ্গে শামসুজ্জামান দুদু বলেন, “সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বিরোধীদল নিশ্চিহ্ন করার অপউদ্দেশ্যে তড়িঘড়ি করে বিভিন্ন মামলায় বিএনপির মহাসচিবসহ অন্য নেতাদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া শুরু করেছে।”

‘সরকারের এসব কর্মকাণ্ড রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং দুরভিসন্ধিমূলক’ বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বাড়ি ও জমি বাজেয়াপ্ত হয়েছে- পত্রিকায় প্রকাশিত এ সংবাদ প্রসঙ্গে দুদু বলেন, “এ মামলায় সাদেক হোসেন খোকার অনুপস্থিতে রায় দেওয়া হয়েছে। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে কালিমা লেপনের হীন উদ্দ্যেশ্যেই এ রাজনৈতিক নগ্নতার বহিঃপ্রকাশ ঘটিয়েছে সরকার।”

দেশ পরিচালনায় ব্যর্থতার দায়ভার নিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ নির্বাচনের পথ সুগম করার আহ্বান জানান শামসুজ্জামান দুদু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, আবদুল আওয়াল খান, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ।

রাজনীতি-এর সর্বশেষ খবর