আজ সোমবার 11:22 am06 July 2020    ২১ আষাঢ় ১৪২৭    15 ذو القعدة 1441
For bangla
Total Bangla Logo

বায়তুল মোকাররমে এরশাদের জানাজা, লাখো মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, ঢাকা

টোটালবাংলা২৪.কম

প্রকাশিত : ০৮:৩৪ পিএম, ১৫ জুলাই ২০১৯ সোমবার

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হুসেইন মুহম্মদ এরশাদের জানাজায় উপস্থিত জনতার একাংশ ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে হুসেইন মুহম্মদ এরশাদের জানাজায় উপস্থিত জনতার একাংশ ছবি: সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় জানাজা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার আসরের নামাজের পর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বিকাল ৫টায় সাবেক এ রাষ্ট্রপতির মরদেহ ফ্রিজার ভ্যানে বায়তুল মোকাররম মসজিদে আনা হয়।

জানাজায় অংশ নিতে আসরের নামাজের এক ঘণ্টা আগে থেকে এরশাদের অসংখ্য ভক্ত, নেতাকর্মী ও রাজনৈতিক ব্যক্তিরা মসজিদে আসতে থাকেন। জাতীয় মসজিদ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এর আগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা শেষে সোমবার দুপুরে এরশাদের মরদেহ নিয়ে আসা হয় কাকরাইলের দলীয় কার্যালয়ে।

সেখানে সকাল থেকেই শত শত নেতাকর্মী জড়ো হন দলীয় চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে। এ সময় দলের নেতাকর্মীরা আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা চোখের জলে প্রিয় নেতাকে শেষ শ্রদ্ধা জানান।

তারও আগে রোববার বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টি সূত্র জানায়, রাতে সিএমএইচের হিমঘরে এরশাদের মরদেহ রাখা হবে। মঙ্গলবার সকাল ১০টায় এরশাদের মরদেহ হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হবে রংপুরে। সেখানে জানাজার পর মরদেহ নিয়ে আসা হবে ঢাকায়। এর পর ঢাকার সামরিক কবরস্থানে এরশাদের দাফন সম্পন্ন হবে।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকালে এরশাদ (৮৯) অসুস্থবোধ করলে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি রক্তে হিমোগ্লোবিন-স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

রোববার (১৪ জুলাই) সকাল পৌনে ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন এরশাদ।

 

#      অনেক স্মৃতি, বহু কথা

রাজনীতি-এর সর্বশেষ খবর